মামুনুর রশীদ রাজ

মামুনুর রশীদ রাজ
জন্ম তারিখ ১৫ অক্টোবর
জন্মস্থান ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস বসিলা,মোহাম্মদপুর, বাংলাদেশ
পেশা প্রকৌশলী
শিক্ষাগত যোগ্যতা বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং
সামাজিক মাধ্যম Facebook  

মামুনুর রশীদ রাজ ১৯৯১ সালের ১৫ অক্টোবর ঢাকার সাভার হেমায়েতপুরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি সর্বশেষ ২০১৯ সালে ইউরোপিয়ান ইউনিভার্সিটি থেকে সফলতার সাথে বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রী অর্জন করেন। তিনি স্বনামধন্য গাজী টিভির সংবাদ উপস্থাপক। তাঁর লেখা কবিতাগুলো খুবই হৃদয়স্পর্শী ও ব্য‌তিক্রমধর্মী। বাংলা কবিতা ডটকম এ তিনি নিয়মিত কবিতা লেখেন। বাংলা কবিতা আন্তর্জাতিক কবি সম্মিলন-২০২৩ এ তিনি কবি সম্মাননা স্বারকে ভূষিত হন। এছাড়াও নবসাহিত্য প্রকাশনী ও মৌমাছি প্রকাশনী থেকে লেখালেখিতে একাধিক সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট অর্জন করেছেন। তাঁর লেখা একশতরও বেশি কবিতার এক সম্ভার বিদ্যমান। কবির বেশিরভাগ লেখা জীবনধর্মী, সামাজিক চেতনাবোধের, ঠাঁই পেয়েছে প্রেম বিরহও। নবসাহিত্য প্রকাশনী থেকে তাঁর যৌথ কবিতার বই "শতকাব্য-১", "শতরূপে শত কাব্য", "চৌষট্টি জেলার কবির কবিতা" ও "হাজার কবির হাজার কবিতা" প্রকাশিত হয়েছে। এছাড়া মৌমাছি প্রকাশনী থেকে " আমার ভাষায় আমার কাব্য " যৌথ কাব্যগ্রন্থ প্রকাশ পেয়েছে।

মামুনুর রশীদ রাজ ৮ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মামুনুর রশীদ রাজ-এর ৪৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১২/২
২৯/১
১৮/১২
১৬/৭
৫/৭
২৬/৪
৩/৪
১৯/২
১৯/৪
১৩/৪
১৯/৩
৩/৩
২২/২
১২/২
৪/২
২৭/১
২৬/১
১৯/১
১৭/১
১৫/১
১১/১
২০/১২
১৭/১২
১১/১২
৬/১২
৫/১২
২৫/১২
১/১২
২৭/১১
২৬/১১
২১/১১
৭/১১
৫/১১
২/১১
২৮/১০
২৬/১০
২৫/১০
২৩/১০
২০/১০
৭/১০
২৬/৮
২৭/৩
২৫/৩

এখানে মামুনুর রশীদ রাজ-এর ১টি আবৃত্তি পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/১০