মোঃ মোজাহেদুর ইসলাম ইমন

মোঃ মোজাহেদুর ইসলাম ইমন
জন্ম তারিখ ১৯ জানুয়ারী
জন্মস্থান হরিপুর, ঠাকুরগাঁও, বাংলাদেশ।
বর্তমান নিবাস রংপুর, বাংলাদেশ।
পেশা সামাজিক উদ্যোক্তা
শিক্ষাগত যোগ্যতা বিএ, এমএ (ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।
সামাজিক মাধ্যম Facebook  

মোঃ মোজাহেদুর ইসলাম ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার পূর্ব তোররা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা নাম মোঃ ইউসুফ আলী একজন আদর্শবান শিক্ষক এবং মাতা মোছাঃ মুনছুরা বেগম একজন আদর্শ গৃহিণী। দুই ভাই-বোনের মধ্যে মোজাহেদুর ইসলাম ইমন ছোট। ছোটবেলা থেকেই তিনি বিভিন্ন ধরনের কবিতা রচনা করে আসছেন। তাঁর "যে কথা আজ কবিতা" বইটিই প্রথম প্রকাশিত। এই বইটি অত্যন্ত সহজ, সরল ও প্রাঞ্জল ভাষায় রচনা করেছেন। জীবনে অনেক বাঁধা আসলেও আজও থেমে থাকেনি তাঁর লেখা। তিনি তোররা সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা ও নাক্কাটি হাট শহীদ আব্দুল জব্বার উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক শিক্ষা এবং পীরগঞ্জ সরকারি কলেজ, ঠাকুরগাঁও থেকে উচ্চমাধ্যমিক শিক্ষা লাভ করেন, এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর থেকে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগ থেকে তিনি স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শিক্ষা লাভ করেন। তিনি পরিবার, সমাজ, দেশের সকল মানুষের কাছে শুধু কবি, সাহিত্যিকই নন একজন সৎ, সচেতন, সমাজসেবক, ন্যায়পরায়ণ ও দেশপ্রেমিক মানুষ হিসেবে পরিচিত ।

মোঃ মোজাহেদুর ইসলাম ইমন ৬ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোঃ মোজাহেদুর ইসলাম ইমন-এর ৭৪টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/৬
৫/১১
১২/১০
২৬/৬
২১/৬
২৬/৪
২৫/৩
২/৩
২৮/২
৮/৩
২৬/২
১৪/২
৩০/১
২৭/১
২৩/১
২২/১ ১০
১৯/১১
২৭/৮
২৭/৮
৩/৮
১/৮
৩০/৭
৩০/৭
২৮/৭
২৭/৭
২৭/৭
২৬/৭
২৫/৭
২৪/৭ ১২
২৩/৭
২১/৭
২১/৭
২০/৭
১৭/৭
১৭/৭
১৫/৭
১৫/৭
১৪/৭
১২/৭
১২/৭
১১/৭ ১৪
৯/৭
৮/৭
৫/৭
৪/৭ ১০
২/৭ ১২
৩০/৬
২৫/৬ ১২
২৪/৬
২৩/৬

এখানে মোঃ মোজাহেদুর ইসলাম ইমন-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৭/৭ ১৬

এখানে মোঃ মোজাহেদুর ইসলাম ইমন-এর ১টি কবিতার বই পাবেন।

যে কথা আজ কবিতা যে কথা আজ কবিতা

প্রকাশনী: অক্সিজেন পাবলিকেশন