সমরেশ সুবোধ পড়্যা

সমরেশ সুবোধ পড়্যা
জন্ম তারিখ ৮ ফেব্রুয়ারি ১৯৬৭
জন্মস্থান মেদিনীপুর, পশ্চিমবঙ্গ, ভারতবর্ষ
বর্তমান নিবাস মুম্বই, মহারাষ্ট্র, ভারতবর্ষ
পেশা চাকরী
শিক্ষাগত যোগ্যতা বানিজ্যে স্নাতক

সমরেশ সুবোধ পড়্যা, জন্ম ১৯৬৭, পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলায়। পিতা - সুবোধ চন্দ্র এবং মাতা ভগবতী দেবী। শিক্ষা: হিসাবশাস্ত্রে সাম্মানিক। কর্ম: মুম্বাইতে, ইঞ্জিনিয়ারিং কো:'তে প্রবন্ধক। অষ্টম শ্রেণীতে ছড়া লেখা শুরু। পুজাবকাশে "শারদীয়া বোধন" ও কৃষকদের কৃষিগাঁথা "কৃষিপ্রেমী" নামে দুটি বার্ষিক পত্রিকায় সম্পাদনায় যুক্ত। অবসর সময়ে ছড়া, কবিতা, গল্প ও প্রবন্ধ লেখেন । রক্তদান, বৃক্ষরোপন, দূষণ রোধ (পরিবেশ দূষণ, সমাজ দূষণ), প্রকৃত বন্ধু, ভ্রাতৃত্ববোধ, কৃষকপ্রেম, সমাজ ভাবনা, মূল্যবোধ আর মানবতার কথা'র বিষয়ে লেখেন । কবি মাদক বিরোধী প্রচারক এবং বিশ্বপ্রেমী - পরিবেশ বন্ধু। সমাজসেবী সংগঠন, ফার্মার্স ক্লাব, বিভিন্ন উত্সব কমিটি, কৃষিমেলা কমিটি, শিক্ষা প্রতিষ্ঠান, বৃক্ষরোপন ও রক্তদান শিবির পরিচালনায় সক্রিয়। ভুপতিনগর সাহিত্য পরিষদ ও খেজুরী সাহিত্য সম্মিলনী'র সদস্য। কবির কথা: আপনি ভালো থাকুন আর সবাইকে ভালো রাখুন। প্রকৃতির স্থায়িত্ব - আমাদের দায়িত্ব। রক্তদান মহান দান - গাছ লাগান প্রাণ বাঁচান।

সমরেশ সুবোধ পড়্যা ৮ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে সমরেশ সুবোধ পড়্যা -এর ১৫৮টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১৮/৩
১৩/৫ ১৮
২/৩ ২০
২৬/২
২৫/২
২৪/২
২৩/১২ ২৩
১৬/১২ ২২
১৪/১২ ৩২
১৩/১২ ২৪
১০/১২ ২০
৯/১২ ২২
৮/১২ ১৫
৪/১২ ১৮
২৬/১১ ১৬
২৫/১১ ২৪
২৩/১১ ১৫
১০/১১ ২২
৯/১১ ১৬
৮/১১ ২১
৭/১১
৩/১১ ২০
২/১১ ১২
২৮/১০ ১৮
২৫/১০ ১৬
২৪/১০ ১৪
২২/১০ ৩৬
২১/১০ ২৬
২০/১০ ২২
১৯/১০ ২০
১৭/১০ ৩৫
১৫/১০ ২৮
১৪/১০ ২৪
১৩/১০ ১৪
১২/১০ ১৮
৬/১০
৪/১০ ১৬
২৭/৯ ১৩
২৬/৯ ১৪
২৪/৯ ২৪
১৪/৯ ১২
১৩/৯ ১৫
১২/৯ ১২
১৭/৮ ২৮
১/৮ ৩৩
৩০/৭ ২০
২৯/৭ ১৪
২৭/৭ ১৪
২৬/৭ ১৪
২৫/৭ ১৫

এখানে সমরেশ সুবোধ পড়্যা -এর ২টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৭/১১ ১৭
২৯/৭ ১১

তারুণ্যের ব্লগ

সমরেশ সুবোধ পড়্যা তারুণ্য ব্লগে এপর্যন্ত ৪৪টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১০টি লেখার লিঙ্ক নিচে পাবেন।