মুহা. নজরুল ইসলাম

মুহা. নজরুল ইসলাম
জন্ম তারিখ ৭ জুন ১৯৯১
জন্মস্থান কুমিল্লা, বাংলাদেশ।
বর্তমান নিবাস ব্রাহ্মণপাড়া, কুমিল্লা, বাংলাদেশ।
পেশা বিসিএস শিক্ষা ক্যাডার (হিসাববিজ্ঞান)।
শিক্ষাগত যোগ্যতা এমবিএ (হিসাববিজ্ঞান), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।
সামাজিক মাধ্যম Facebook  

মুহা. নজরুল ইসলাম বাংলাদেশের একজন উদীয়মান সাহিত্যিক। তিনি ১৯৯১ সালে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার 'লাড়ুচো' গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মফিজুল ইসলাম এবং মাতা সাজেদা আক্তার। তাঁর স্ত্রীর নাম আছমা আক্তার। তিনি মূলত কবি ও ছড়াকার। তাঁর কবিতায় রয়েছে গভীর জীবন দর্শন। রয়েছে প্রকৃতির চমৎকার বর্ণনা। তিনি সব সময় ইতিবাচক দৃষ্টিভঙ্গী লালন করেন। নৈরাশ্যকে ছাপিয়ে তাঁর কবিতায় অকপট আশাবাদ ফুটে ওঠে। হতাশায় নিমজ্জিত মানুষকে তিনি বুঝাতে চান, পৃথিবীতে কেউ ফেলনার নয়। তাঁর ছড়া সহজ সরল। তার ছড়ায় রয়েছে সকাল, সকালের সূর্যোদয়, ভোরের শিশির ভেজা ঘাস, সবুজ মাঠ, কৃষক, সন্ধ্যা, পাখিদের কলকাকলি, ছেলেমেয়েদের বিকেলের খেলা, দুরন্তপনা ইত্যাদির কথা। তাঁর ছড়া ও কবিতার চারটি পান্ডুলিপি রয়েছে, যা শীঘ্রই প্রকাশিত হবে। তিনি প্রায় ১০টির মতো সনেট রচনা করেছেন। তাঁর সাহিত্য সাধনা চলমান রয়েছে।

মুহা. নজরুল ইসলাম ১ বছর ৩ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মুহা. নজরুল ইসলাম-এর ১১৩টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
২৮/৩
১৬/৩
৮/৩
১৪/২
২৯/১ ১০
২৫/১১
২১/৮
১২/৮
৪/৮
৩০/৭
২৯/৭
৬/৭
৩০/৬
২৪/৬
২২/৬
২১/৬
১৮/৬
১৬/৬
১৩/৬
৭/৬
৬/৬
৫/৬
৪/৬
৩০/৫
২৯/৫
২৫/৫
২৪/৫
২৩/৫
২২/৫
২১/৫
১৯/৫
১৮/৫
১৭/৫
১৫/৫
১৫/৫
১৩/৫
১৩/৫
১০/৫
৯/৫
৭/৫
৭/৫
৬/৫
৫/৫
৪/৫
২/৫
১/৫
১/৫
৩০/৪
২৯/৪
২৮/৪